আজ বৃহস্পতিবার ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
ময়মনসিংহ সদর উপজেলা পরিষদ নির্বাচনে ঘোড়া প্রতীক নিয়ে আশরাফ তুঙ্গে ওমরা হজ্জে নেয়ার প্রলোভনে,প্রতারনা ও অর্থ আত্মসাতের অভিযোগে গ্রেপ্তার ২ তারাকান্দায় দু’মোটরসাইকেলের সংঘর্ষে নিহত-১ মে দিবসে গৌরীপুরে ডেকোরেটর কারিগর শ্রমিক ইউনিয়নের বর্ণিল শোভাযাত্রা মহান মে দিবসে রাজ ওস্তাগার নির্মাণ শ্রমিক ইউনিয়নের উদ্যোগে গৌরীপুরে বর্ণিল শোভাযাত্রা বিশ্ব শ্রমিক দিবসে ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের উদ্যোগে গৌরীপুরে বর্ণাঢ্য শোভাযাত্রা মহান মে দিবসে গৌরীপুরে জাতীয় শ্রমিক লীগের বর্ণিল শোভাযাত্রা অতি বাম আর অতি ডান মিলে সরকার উৎখাতে কাজ করছে: শেখ হাসিনা কৃষিবিদ ড. সামীউল আলম লিটনের আজ দ্বিতীয় মৃত্যুবার্ষিকী গৌরীপুরে বিশ্ব নৃত্য দিবস পালিত
||
  • প্রকাশিত সময় : জুলাই, ৩, ২০২১, ২:২৫ পূর্বাহ্ণ




কঠোর লকডাউনের অভিযানে গৌরীপুরে ৮০ টি মামলায় ১লক্ষ ১৬ হাজার টাকা জরিমানা

স্টাফ রিপোর্টার :

ময়মনসিংহের গৌরীপুরে লকডাউনের বিধি নিষেধ কার্যকর করতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক তৎপরতা চালানো হয়েছে। সপ্তাহব্যাপী ঘোষিত লকডাউনের প্রথম ২ দিনে শুক্রবার ও বৃহস্পতিবার (১ ও ২ জুলাই) সরকারি বিধি-নিষেধ অমান্য করায় ময়মনসিংহের গৌরীপুরে ৮০ টি মামলায় ১লক্ষ ১৬ হাজার টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত।
শুক্রবার (২ জুন) সকাল থেকে দিনব্যাপী উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ ও সহকারী কমিশনার (ভূমি) আবিদুর রহমান নেতৃত্বে পৌরশহরসহ উপজেলার বিভিন্ন বাজারে অভিযান পরিচালিত হয়। এসময় লকডাউন অমান্য করায় উপজেলা নির্বাহী অফিসারের নেতৃত্বে মোবাইল কোর্টের মাধ্যমে ৫টি মামলায় বিভিন্ন পথচারী ও ব্যবসায়ী প্রতিষ্ঠানকে ৭হাজার ৫শ টাকা জরিমানা করা হয়েছে। অন্যদিকে সহকারী কমিশনার (ভূমি) নেতৃত্বে মোবাইল কোর্টের মাধ্যমে ২৯টি মামলায় ৩২ হাজার ৪৫০ টাকা জরিমানা করা হয়েছে। উপজেলার সবগুলো প্রবেশ দ্বারে পুলিশের চেকপোষ্ট, বিজিপি জনসচেতনতায় মাঠে রয়েছে।
বৃহস্পতিবার গৌরীপুর উপজেলা ও পৌর শহরে লকডাউন কার্যকর করতে ভ্রাম্যমাণ আদালতের পাশাপাশি আইনশৃঙ্খলা বাহিনীর টহল জোরদার করা হয়। এদিন পৃথক তিনটি ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। সরকারি বিধিনিষেধ উপক্ষো করে দোকান-পাট খোলা, অযথা ঘোরাফেরা ও স্বাস্থ্যবিধি না মানায় তিনটি ভ্রাম্যমাণ আদালতে ৪৬ টি মামলায় ৭৬ হাজার ৫০টাকা জরিমানা আদায় করে।
সরকারি বিধিনিষেধ অমান্য ও লকডাউন কার্যকর করতে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হাসান মারুফ ৬ টি মামলায় ৭ হাজার টাকা, সহাকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবিদুর রহমান ৩২ টি মামলায় ৫৮ হাজার ৫শ ৫০ টাকা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হাসান আব্দুল্লাহ ৮টি মামলায় ১০ হাজার ৫শ টাকা জরিমানা আদায় করেন।
উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হাসান মারুফ অভিযানের সত্যতা নিশ্চিত করে বলেন, লকডাউন কার্যকর ও জনসাধারণকে সচেতন করতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলায় মাইকিং করা হয়েছে। পাশাপাশি ভ্রাম্যমাণ আদালত ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা মাঠে রয়েছে। যারা সরকারি ঘোষিত নির্দেশনা অমান্য করবে তাদের বিরুদ্ধেই ব্যবস্থা নেয়া হবে।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১